বুধবার , জানুয়ারী 17 2018
banglaen
Home / খেলা / ব্যাকহামকে ছাড়িয়ে সবার ওপরে বেল

ব্যাকহামকে ছাড়িয়ে সবার ওপরে বেল

ইনজুরির কারণে অনেকটা দিন মাঠে বাইরে ছিলেন। প্রায় আড়াই মাস সাইডলাইনে থাকার পর ফুয়েনলাব্রাদার বিপক্ষে খেলতে নামেন গ্যারেথ বেল। নেমেই নতুন এক রেকর্ড গড়ে ফেলেছেন ওয়েলস তারকা। রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডে তিনি ছাড়িয়ে গেছেন সাবেক তারকা ডেভিড ব্যাকহামকে।

চোট কাটিয়ে ফেরার পর শুরুর একাদশে ছিলেন না বেল। ৬০তম মিনিটে মাঠে নামেন। তাতেই রিয়ালের হয়ে ১৬০টি ম্যাচে খেলার রেকর্ড হয়ে যায় তার। আগের রেকর্ডটি ছিল ব্যাকহামের, ১৫৯ ম্যাচ।

২০১৩ সালে রিয়ালের সঙ্গে চুক্তিবদ্ধ হন বেল। এরপর ক্লাবের হয়ে তিনি করেছেন ৭০টি গোল। জিতেছেন ১১টি শিরোপা, যার মধ্যে আছে ৩টি চ্যাম্পিয়ন্স লিগ।

ব্যাকহাম অবশ্য এই পরিসংখ্যানে অনেকটাই পিছিয়ে। ২০০৩ থেকে ২০০৭ সালে রিয়ালের হয়ে ২০টি গোল করেছেন ইংল্যান্ডের সাবেক স্ট্রাইকার। জিতেছেন একটি লা লিগা আর একটি স্প্যানিশ সুপার কাপ।

রিয়ালের পক্ষে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন, এই তালিকায় তিন নাম্বারে আছেন স্টিভ ম্যাকমানাম্যান। তিনি খেলেছেন ১৫৮টি ম্যাচ।

About admin

Check Also

বিপিএলের ‘বল হারানো’ ছক্কা

টি-টোয়েন্টি মানেই ধুমধাড়াক্কা ব্যাটিং, টি-টোয়েন্টি মানেই ব্যাটসম্যানদের ‘পেশিশক্তি’ প্রদর্শনী! বোলারকে শুধু চার মারলেই হবে না, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।